Let's know how to get rid of the tummy

Let's know how to get rid of the tummy

পেট ফাঁপা দূর করুন ১৬টি খাবারের সাহায্যে!

কার্বোহাইড্রেট জাতীয় খাবার বেশি খাওয়া হলে এবং হজমে সমস্যা হলে পেটে গ্যাসের সৃষ্টি হয় যার কারণেই পেট ফেঁপে থাকে। কখনো কখনো এর সঙ্গে পেটে ব্যথাও থাকতে পারে। এই সমস্যার নিরাময়ে ওষুধ না খেয়ে শুরুতে ঘরোয়া কিছু সমাধান গ্রহণ করাই ভালো। আসুন জেনে নেই কী কী উপায়ে পেট ফাঁপা থেকে পরিত্রাণ পাওয়া যায়।

The carbohydrate is the reason why you eat too much and digestive problems can cause your stomach bump. Sometimes you can have stomach pain with this. It is better to take some home solutions to the start without taking medicines for the cure of this problem. Let's know how to get rid of the tummy.

পেট ফেঁপে থাকা আমাদের খুবই পরিচিত একটি সমস্যা। বিশেষ করে খাদ্য তালিকা উনিশ থেকে বিশ হলেই আমরা গ্যাসের অস্থিরতায় ভুগতে থাকি। কার্বোহাইড্রেট জাতীয় খাবার বেশি খাওয়া হলে এবং হজমে সমস্যা হলে পেটে গ্যাসের সৃষ্টি হয় যার কারণেই পেট ফেঁপে থাকে। কখনো কখনো এর সঙ্গে পেটে ব্যথাও থাকতে পারে। এই সমস্যার নিরাময়ে ওষুধ না খেয়ে শুরুতে ঘরোয়া কিছু সমাধান গ্রহণ করাই ভালো। আসুন জেনে নেই কী কী উপায়ে পেট ফাঁপা থেকে পরিত্রাণ পাওয়া যায়।

Flatulence is a very common problem. Especially when the food list is nineteen to twenty, we continue to suffer from gas instability. Eating too much carbohydrate and having digestive problems causes gas in the stomach which causes bloating. Sometimes it can be accompanied by abdominal pain. It is better to take some home remedies at the beginning without taking medicine to cure this problem. Let's find out what are the ways to get rid of flatulence.

পেট ফাঁপা দূর করার ঘরোয়া উপায় 

১) আদা ( Ginger )

হজম সমস্যা দ্রুত দূর করতে আদার জুড়ি নেই। আর বদহজম দূর হয়ে গেলে আপনাআপনিই পেটে ফাঁপার সমস্যা কমে যায়। প্রতিদিন খাবার পর এক টুকরা আদা চিবিয়ে খেলে পেটে আর গ্যাসের সম্যসা করবে না। আর পেট ফাঁপলে আদা কুচি করে সামান্য লবণ মাখিয়ে খেয়ে নিতে পারেন অথবা আদা ছেঁচে লবণ দিয়ে আদার রস পান করে নিতে পারেন। এছাড়াও আদা চা তৈরি করে পান করুন সকাল বিকাল। এতে করে পেট ফাঁপা অনেকটা উপশম হয়ে যাবে।

There is no pair of ginger to get rid of digestive problems quickly. And when indigestion goes away, the problem of flatulence automatically decreases. Chewing a piece of ginger after every meal will not cause gas in the stomach. In the case of flatulence, you can crush ginger and eat it with a little salt or you can drink ginger juice with salt. Also, make ginger tea and drink it in the morning and afternoon. This will relieve a lot of flatulence.

২) টমেটো ( Tomatoes )

এই সমস্যা হ্রাসের জন্য টমেটো খুব চমৎকার কাজ করে। টমেটো পটাশিয়াম (Potassium) সমৃদ্ধ, যা শরীরে সোডিয়ামের মাত্রার ভারসাম্য রক্ষা করে, এর ফলে পেট ফাঁপা হ্রাস পায়।

Tomatoes work very well to reduce this problem. Tomatoes are rich in potassium, which balances sodium levels in the body, reducing flatulence.

৩) শসা ( Cucumber )

শসা পেট ঠাণ্ডা রাখতে অনেক বেশি কার্যকরী খাদ্য। এতে রয়েছে ফ্লেভোনয়েড (Flavonoid) ও অ্যান্টি ইনফ্লেমেটরি (Anti-inflammatory) উপাদান যা পেটে গ্যাসের উদ্রেক কমায়।

Cucumber is a much more effective food to keep the stomach cool. It contains flavonoids and anti-inflammatory ingredients that reduce flatulence.

৪) দই ( Yogurt )

দই অন্ত্রে উপকারী ব্যাকটেরিয়া বৃদ্ধি করে, যা ডাইজেস্টিভ ট্র্যাককে অধিক কার্যকরভাবে কাজ করে আমাদের হজম শক্তি বৃদ্ধিতে সহায়তা করে। ফলে আমাদের পেট ফাঁপা হওয়ার প্রবণতা কমে যায় ও গ্যাস হওয়ার ঝামেলা দূর হয়।

Yogurt increases the beneficial bacteria in the gut, which helps increase our digestive power by making the digestive tract work more efficiently. As a result, our tendency to bloat is reduced and the problem of gas is eliminated.


৫) পেঁপে ( Papaya )

পেঁপেতে রয়েছে পাপায়া (Papaya) নামক এনজাইম যা হজমশক্তি বাড়ায়। নিয়মিত পেঁপে খাওয়ার অভ্যাস করলেও গ্যাসের সমস্যা কমে।

Papaya contains an enzyme called papaya which increases digestion. Regular consumption of papaya also reduces gas problems.

৭) কলা ( Banana )

কলা পাকস্থলির অতিরিক্ত সোডিয়াম দূর করতে সহায়তা করে। এতে করে গ্যাসের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এছাড়াও কলা কোষ্ঠকাঠিন্য দূর করার ক্ষমতা রাখে। সারাদিনে অন্তত দুটি কলা খান। পেট পরিষ্কার রাখতে কলা বেশ উপকারী।

Bananas help eliminate excess sodium from the stomach. This can get rid of the gas problem. Banana also has the ability to relieve constipation. Eat at least two bananas a day. Bananas are quite beneficial in keeping the stomach clean.

৮) কাঁচা হলুদ ( Raw Turmeric )

কাঁচা হলুদ চিবিয়ে খাওয়া পেট ফাঁপার সব চাইতে দ্রুত এবং কার্যকরী উপায়গুলোর মধ্যে অন্যতম। যদি কাঁচা খেতে না পারেন তাহলে আদার মতো হলুদ ছেঁচে নিয়ে পানিতে জ্বাল দিয়ে চা তৈরি করে পান করে নিন।

Chewing raw turmeric is one of the fastest and most effective ways to get rid of flatulence. If you can't eat it raw, then take yellow sieve-like ginger and make tea by burning it in water.



৯) দারুচিনি ( Cinnamon )

হজমের জন্য খুবই ভালো। এক গ্লাস পানিতে আধা চামচ দারুচিনির গুঁড়ো দিয়ে ফুটিয়ে দিনে ২ থেকে ৩ বার খেলে গ্যাস দূরে থাকবে।

Very good for digestion. Boil half a teaspoon of cinnamon powder in a glass of water and drink it 2 to 3 times a day to keep the gas away.



About Tips and Tricks

To ensure great health, I think you need a combination of conventional and alternative practices. Illness is not cured with one pill. Stress is not relieved with one massage, and health cannot be restored without looking at the big picture.


Post your comment

Trending Posts

trending_upTrending
{{post.title}}

----

Related Posts

{{post.category_name}}
{{post.title}}

by {{post.operator_name}}